শ্বাসকষ্টে ভুগছেন এরশাদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ৩০শে জুন ২০১৯ ০৬:৪৮ অপরাহ্ন
শ্বাসকষ্টে ভুগছেন এরশাদ

অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তার ফুসফুসে ইনফেকশন দেখা দিয়েছে। তবে এখনই তাকে বিদেশে নেওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি। এরশাদের ছোট ভাই জি এম কাদের বলেছেন, দেশে এরশাদের যে চিকিৎসা চলছে, তাতে আমরা সন্তুষ্ট। আশা করি, শিগগিরই তিনি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন। আপনারা সবাই তার জন্য দোয়া করবেন। রোববার (৩০ জুন) সন্ধ্যায় ৬টার দিকে বনানীতে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। রক্তে হিমোগ্লোবিন ও লিভারে দীর্ঘ দিনের সমস্যার পাশাপাশি নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে বুধবার (২৬ জুন) সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হন এরশাদ। তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল।

ব্রিফিংয়ে জি এম কাদের বলেন, চার দিন আগে যে শারীরিক অবস্থা নিয়ে এরশাদ হাসপাতালে ভর্তি হয়েছিলেন, সে অবস্থা অনেকটাই উন্নতি হয়েছিল। তবে আজ (রোববার) সকালে তার শারীরিক অবস্থার আবার অবনতি হয়। এরপর আর তার শারীরিক অবস্থার উন্নতি হয়নি। জি এম কাদের বলেন, এরশাদের ফুসফুসে ইনফেকশন হয়েছে। তাকে অক্সিজেন দেওয়া হয়েছে। তবে লাইফ সাপোর্টে রাখার প্রয়োজন এখনই নেই। উন্নত চিকিৎসার জন্য এরশাদকে দেশের বাইরে নিয়ে যাওয়া হবে কি না— সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, তার যে শারীরিক অবস্থা, তাতে এখনই বিদেশে নেওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি। সিএমএইচে তাকে যে চিকিৎসা দেওয়া হচ্ছে, তাতে আমরা সন্তুষ্ট। আমরা আশা করছি, তিনি দ্রুত সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন।

দেশবাসীর কাছে এরশাদের সুস্থতায় দোয়া চেয়ে তার ছোট ভাই ও জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, তিনি দেশ ও জাতির জন্য অনেক অবদান রেখে গেছেন। তিনি এমন অনেক কর্মকাণ্ড করেছেন যার জন্য সবাই উপকৃত হয়েছে। তিনি আবারও যেন তেমন অবদান রাখতে পারেন, সেজন্য আল্লাহ তাকে হায়াত দান করবেন— আপনারা সবাই এই দোয়া করবেন। গত বছরের শেষের দিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে অসুস্থ হয়ে পড়েন এরশাদ। অসুস্থতার কারণে জাতীয় নির্বাচনের প্রচারণাতেও অংশ নিতে পারেননি তিনি। ওই অবস্থাতেই ১২ ডিসেম্বর ‘উন্নত চিকিৎসার জন্য’ সিঙ্গাপুরে যান এরশাদ। পরে নির্বাচনে জয়লাভের পর দেশে ফিরে শপথ নেন তিনি। পরে ২০ জানুয়ারি ফের চিকিৎসা নিতে সিঙ্গাপুর যান। দেশে ফেরেন ৪ ফেব্রুয়ারি। এরপর থেকে সিএমএইচেই চিকিৎসা নিচ্ছেন এরশাদ।

ইনিউজ ৭১/এম.আর