খালেদা জিয়ার মুক্তি চাইলেন ভিপি নুর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ৩রা মার্চ ২০২০ ১১:২১ পূর্বাহ্ন
খালেদা জিয়ার মুক্তি চাইলেন ভিপি নুর

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর। ঐতিহাসিক পতাকা উত্তোলন দিবস উপলক্ষে সোমবার জাতীয় প্রেসক্লাবে জেএসডি আয়োজিত এ সভায় তিনি এ দাবি করেন।

ডাকসু ভিপি নুরুল হক নুর বলেন, আমি বিএনপি করি না। তারপরও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ওপর শ্রদ্ধা রেখে আমিও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি চাই। কারণ বেগম খালেদা জিয়াকে যে মামলায় আটক রাখা হয়েছে, সেটি একটি উদ্দেশ্যপ্রণোদিত রাজনৈতিক প্রতিহিংসামূলক মামলা।’

ভিপি নুর বলেন, আজকে পতাকা দিবস পালন করা হয়, অথচ আ স ম আব্দুর রবকে ডাকা হয় না। এর চাইতে দুঃখজনক কিছু হতে পারে না। দলীয় লেজুড়বৃত্তির রাজনীতি করার জন্য আসেননি উল্লেখ করে তিনি বলেন, আ স ম রবের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানাতে এই অনুষ্ঠানে এসেছি।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, কৃষক-শ্রমিক জনতা পার্টির সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি প্রমুখ।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব