দেবীদ্বারে যুব ইউনিয়নের উপজেলা সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, উপজেলা প্রতিনিধি - দেবীদ্বার, কুমিল্লা
প্রকাশিত: শুক্রবার ২১শে জানুয়ারী ২০২২ ০৭:২২ অপরাহ্ন
দেবীদ্বারে যুব ইউনিয়নের উপজেলা সম্মেলন অনুষ্ঠিত

‘রোখ দূর্নীতি-বৈষম্য, রোখ সাম্প্রদায়িকতা, বাঁচাও দেশ বাঁচাও মানবতা’ এ শ্লোগানকে সামনে রেখে ‘বাংলাদেশ যুব ইউনিয়ন’ দেবীদ্বার উপজেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেল ৪টায় দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবে ওই সম্মেলন অনুষ্ঠিত হয়।


যুব ইউনিয়ন নেতা মো. বিল্লাল হোসেন’র সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলন’র উদ্ভোধন করেন, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কুমিল্লা জেলা সভাপতি ও বাংলাদেশ কৃষক সমিতি কেন্দ্রীয় কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা কমরেড সুজাত আলী। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ যুব ইউনিয়ন কুমিল্লা জেলা সভাপতি এ,কে,এম মিজানুর রহমান কাউছার।


বক্তারা বলেন, যুবসমাজের বহুমূখী সমস্যা সমাধান ও তাদের আশা আকাঙ্খা বাস্তবায়ন এবং দেশ ও জাতিকে গড়ে তোলার সম্মিলিত সংগ্রামে যোগ্য ভূমিকা পালনে নেতৃত্বদানের লক্ষ্যে ১৯৭৬ সালের ২৮ আগষ্ট দেশের সচেতন ও সংগঠিত যুবসমাজকে নিয়ে গড়ে তোলা হয় ‘বাংলাদেশ যুব ইউনিয়ন।

 

সম্মেলনে রঞ্জন সাহাকে সভাপতি, শফিউল আলম রাজীব সাধারন সম্পাদক এবং পারভেজকে সাংগঠনিক সম্পাদক করে ১৭ সদস্যের নতুন কমিটি ঘোষণা করা হয়।

 

সম্মেলনে কর্মহীন যুবকদের জন্য বেকার ভাতা চালু করা, ঘূষ ছাড়া চাকুরী ও বদলী বানিজ্যে দূর্নীতি বন্ধ, কর্ম প্রত্যাশিদের জন্য অনলাইন নিবন্ধন কেন্দ্র চালু করা ও নিবন্ধীত যুবকদের এক বছরের মধ্যে কাজের ব্যবস্তা করা, চাকরির আবেদনে ব্যাংক ড্রাফট পে-অর্ডার নেয়া বন্ধ, করোনাকালীন প্রবাস ফেরত যুবকদের প্রবাসে কর্মে ফিরে যাওয়া নিশ্চিত করা, করোনাকালীন আত্ম-কর্মসংস্থানে নিয়োজিত ক্ষতিগ্রস্থ্য যুবকদের অগ্রাধিকার ভিত্তিতে প্রণদোনার ব্যবস্থা করা, সরকারি শূণ্যপদে সরাসরি নিয়োগ করে দেয়া ও আউট সোর্সিং কমিশন বানিজ্য বন্ধ করা, জাতীয় বাজেটে সর্বেচ্চ অগ্রাধিকার দিয়ে কর্মসংস্থানের জন্য সুনির্দিষ্ট বরাদ্ধ দেয়া, কর্মসংস্থান ব্যাংকের সচ্ছতা নিশ্চিত করে সহজ শর্তে যুবকদের ঋণ প্রদান করাসহ ৯দফা দাবী বাস্তবায়নের জোর দাবী জানান।