মহিপুরে অবরোধ অমান্য করায় দুই ট্রলার মালিককে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
আনোয়ার হোসেন আনু, উপজেলা প্রতিনিধি, কুয়াকাটা , পটুয়াখালী
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৩শে জুন ২০২২ ০৬:৩০ অপরাহ্ন
মহিপুরে অবরোধ অমান্য করায় দুই ট্রলার মালিককে জরিমানা

পটুয়াখালীর মহিপুর থানা পুলিশ ও মৎস্য কর্মকর্তার যৌথ অভিযানে নিষেধাজ্ঞা উপেক্ষা করে গভীর সমূদ্রে মাছ শিকারের উদ্দেশ্যে রওয়ানা হওয়া ২টি ট্রলার আটক করা হয়েছে। 


মহিপুর থানা পুলিশের অফিসার ইনচার্জ খোন্দকার মোঃ আবুল খায়ের ও উপজেলা কলাপাড়া মৎস্য কর্মকর্তা অপু সাহার নেতৃত্বে বৃহস্পতিবার ভোর রাতে আন্ধারমানিক নদীর মোহনা থেকে সমূদ্রগামী এফবি আব্দুল্লাহ ২ ও এফবি ফাহিম নামের ২টি মাছধরা ট্রলার বরফ, জালসহ আটক করা হয়। 


পরে দুপুরে উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা, পুলিশ ও স্থানীয় মানুষের উপস্থিতিতে দুটি ট্রলারের মালিক কে  পৃথক ভাবে ১৬ হাজার টাকা করে মোট ৩২ হাজার টাকা জরিমানা করেন এবং ট্রলারে মজুদকৃত বরফ নদীতে ফেলে দেওয়া হয়। 


মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খোন্দকার মোঃ আবুল খায়ের বলেন, নিষেধাজ্ঞা উপেক্ষা করে যে সকল জেলেরা সমূদ্রে মাছ শিকার করছে এবং যে সকল অসাধু মৎস্য ব্যবসায়ীরা মাছ কেনাবেচা করছে তাদের বিরুদ্ধে পুলিশের অভিযান অব্যাহত থাকবে। 


কলাপাড়া উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা বলেন, নিষেধাজ্ঞা উপেক্ষাকারীদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে।  উল্লেখ্য, গভীর সমূদ্রে মৎস্য শিকারে ২১ মে থেকে চলছে ৬৫ দিনের অবরোধ।