শোকের মাসে হুইল চেয়ার সহ খাদ্য সামগ্রী পেলেন প্রতিবন্ধীরা

নিজস্ব প্রতিবেদক
নেছার উদ্দিন খান, স্টাফ রিপোর্টার, সাভার:
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৮ই আগস্ট ২০২২ ০৫:৪৭ অপরাহ্ন
শোকের মাসে হুইল চেয়ার সহ খাদ্য সামগ্রী পেলেন প্রতিবন্ধীরা

আশুলিয়ায় থানা যুবলীগের উদ্যোগে হুইলচেয়ার ও খাবার সামগ্রী পেয়েছেন শারীরিক  প্রতিবন্ধীসহ হতদরিদ্র পরিবার।


বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে আশুলিয়ার নরশিংহপুর এলাকায় শোক দিবস উপলক্ষে শোক সভায় এসব বিতরণ করা হয়।


এসময় ২৫ জন শারীরিক প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার ও একশ জন প্রতিবন্ধী পরিবারের মাঝে এসব সামগ্রী বিতরণ করা হয়। হুইলচেয়ার পেয়ে প্রতিবন্ধীসহ তাদের স্বজনদের মুখে হাসি দেখা গেছে।


১৯ বছর বয়সী মোরশেদা,জন্ম থেকেই তিনি শারিরীক প্রতিবন্ধী, চলতে ফিরতে তার নানা সমস্যা হতো। আজ যুবলীগ হুইলচেয়ার বিতরণ করবে এমন খবরে শোক সভার অনুষ্ঠানে মোরশেদাকে নিয়ে তার মা হামিদা আসেন। মোরশেদা কথা বলতে না পারলেও তার মার মুখে হাসি দেখা গেছে। তিনি  বলেন, গরিব ঘরে জন্ম নিয়েছে মোরশেদা। হুইলচেয়ার কিনে দিতে পারি নাই। জন্ম থেকেই এই সমস্যা আমার মেয়েটার। আজ হুইলচেয়ার পেয়েছি এখন মেয়েটা ভালোভাবে চলতে পারবে। যারা হুইল চেয়ার দিলো তাদের জন্য অনেক দোয়া রইলো। আল্লাহ যেনো তাদের ভালো করে।


মোরশেদার মত আরও ২৪ জন পেয়েছে হুইলচেয়ার। এর মধ্যে রয়েছে বৃদ্ধ বয়সীসহ শিশুরাও।


আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক কবির হোসেন সরকারের সভাপতিত্বে এবং যুগ্ম-আহবায়ক মঈনুল ইসলাম ভুইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এমপি।


কবির হোসেন সরকার বলেন, আশুলিয়া থানা যুবলীগ সব সময় অসহায় গরিব মানুষের পাশে থাকে। আজও তার অংশ হিসেবে হুইলচেয়ার ও খাবার সামগ্রী দেওয়া হয়েছে। বর্তমান সরকার প্রতিবন্ধীদের জন্য বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা প্রদান করছে। প্রতিবন্ধীরা এখন আর সমাজের বোঝা নয়। তারা বিভিন্ন ক্ষেত্রে সফল হচ্ছে।


আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজিব, আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিন, সাধারন সম্পাদক মোহাম্মদ সাইফুল ইসলাম, ইয়ারপুর ইউনিয়নের যুবলীগের সভাপতি নুরুল আমিন সরকারসহ প্রমুখ।