বাবুগঞ্জ বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: রবিবার ২৫শে সেপ্টেম্বর ২০২২ ০৫:৪৫ অপরাহ্ন
বাবুগঞ্জ বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি

বরিশালের বাবুগঞ্জ উপজেলার বাবুগঞ্জ বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২ টি দোকান ও একটি বসত ঘর  পুড়ে ভস্মীভূত হয়েছে। এছাড়া অগ্নিকাণ্ডে ৪ টি দোকান আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। 


রবিবার ভোর সাড়ে ৫ টার দিকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে বাবুগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে কমপক্ষে  কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।


আগুনে পুরে ভস্মীভূত হয় মোঃ কাদের এর হিজবুল্লাহ টেইলার্স, কাউম শরিফ এর শরিফ টেলিকম ও মন্টু খানের বসত ঘর। আংশিক ক্ষতিগ্রস্ত হয় আবুল হোসেনের ল্যাপ- তোষকের দোকান সালা উদ্দিনের মুদি দোকান, হান্নান খানের মুদি দোকান, মাহবুব হোসেন লিটনের চালের দোকান।


 বৈদ্যুতিক শকসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারনা করেছেন বরিশাল পল্লী বিদুৎ সমতি-২ এর বাবুগঞ্জ অভিযোগ কেন্দ্রের কর্মকর্তা আলাউদ্দিন।


ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত ফাতিমা, রহমতপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মৃধা মুহাম্মদ আক্তার উজ জামান মিলন। 


স্থানীয়রা বলেন, অগ্নিকান্ডের টের পেয়ে স্থানীয়  মুসুল্লি মোঃ হাবিব মসজিদের  মাইকে মাইকিং করে ঘোষণা দিলে সবাই দিক বিদিক ছোটাছুটি শুরু করে। ফায়ার সার্ভিস খবর পেয়ে  ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। মাইকিং করায় ক্ষয়ক্ষতির পরিমান কম হয়েছে এবং ঘুমে থাকা মানুষ জীবন নিয়ে নিরাপদে অবস্থান নিতে সক্ষম হয়েছে।


বিকালে উপজেলা পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের মাঝে১ লাখ টাকা অনুদান প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত ফাতিমা, রহমতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মৃধা মুহাম্মদ আক্তার উজ জামান মিলন, আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষায়ক সম্পাদক মাইনুল হোসেন পারভেজ মৃধা প্রমুখ।