সন্তানকে ন্যুন্যতম কোরআন শিক্ষা দিন: মওলানা অধ্যক্ষ সিরাজুম্মুনির

নিজস্ব প্রতিবেদক
মইনুল হক মৃধা, জেলা প্রতিনিধি, রাজবাড়ী
প্রকাশিত: শনিবার ২৪শে ডিসেম্বর ২০২২ ০৮:৩১ অপরাহ্ন
সন্তানকে ন্যুন্যতম কোরআন শিক্ষা দিন: মওলানা অধ্যক্ষ সিরাজুম্মুনির

আপনার সন্তানকে অন্তত অতটুকু কোরআন শিক্ষা দিন, যাতে সে আপনার মৃত্যুর পর জানাযার নামাজে দাড়িয়ে দোয়া করতে পারে।


অন্যথায় সন্তানকে সাধারন শিক্ষায় যতবড় বিদ্যানই তৈরি করেন না কেন, তা আপনার পরকালে কোনই কাজে আসবে না। 


তাই প্রত্যেক বাবা-মায়েরই উচিত তাদের সন্তানকে শিশুকালেই অন্তত ২/৩ বছর কোরআনের শিক্ষা দেয়া।এতেই সে নামাজ -কালামসহ ইসলামের জরুরি শিক্ষাগুলো অর্জন করতে পারবে।


রাজবাড়ী সদর উপজেলার ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদ্রাসার প্রিন্সিপাল অধ্যক্ষ আলহাজ্ব হযরত মওলানা আবুল এরশাদ মোঃ সিরাজুম্মুনির উপরোক্ত কথাগুলো বলেন। শুক্রবার রাতে (২৩ ডিসেম্বর) গোয়ালন্দ পৌরসভার ৪ নং ওয়ার্ডে অবস্থিত টাউন মক্তবের আয়োজনে ১১ তম বার্ষিক ওয়াজ মাহফিলে প্রধান বক্তার বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।


বক্তৃতায় তিনি ইসলামের আদর্শ, নবীর সুন্নত, আহলে বাইয়্যাত সহ মানুষের আমল-আখলাক নিয়ে গুরুত্বপূর্ণ বয়ান করেন।


বক্তব্যে তিনি বর্তমান যুব সমাজের বিপথগামীতা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেন। নিজেরা ঠিকমতো পাচ ওয়াক্ত নামাজ আদায় সহ সন্তানকেও নামাজ আদায় ও অন্যান্য নেক কাজের নির্দেশ দিতে তিনি অভিভাবকদের প্রতি অনুরোধ জানান। হবে। সেইসাথে সন্তানের চলাফেরা, সে কাদের সাথে কোথায় মিশছে, কি করছে,কি খাচ্ছে তার প্রতি বিশেষ খেয়াল রাখার আহবান জানান। 


তিনি বলেন, শান্তির ধর্ম ইসলাম নিয়ে গভীর ষড়যন্ত্র হচ্ছে। এ ক্ষেত্রে আমাদের বিভ্রান্ত না হয়ে পবিত্র কোরআনের নির্দেশনা ও রসুলের সুন্নাহ আকড়ে ধরতে হবে। বিশেষ কোন মত বা পথে  না হেঁটে মহান আল্লাহ ও তার রসুলের পথে হাটতে হবে।


টাউন মক্তবের সভাপতি ডাঃ আব্দুল খালেক মাহফিলে সভাপতিত্ত্ব করেন।


মাহফিলে আরো ওয়াজ করেন হাফেজ মাওলানা মোঃ রুহুল আমিন, মওলানা ডাঃ মোঃ বাকী বিল্লাহ সিদ্দিকী, মওলানা আব্দুল হামিদ প্রমূখ। 


মাহফিলে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোয়ালন্দ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী, মোস্তফা মেটাল ইন্ডাস্ট্রিজ লিঃ এর পরিচালক মোঃ সেলিম মুন্সি, গোয়ালন্দ পৌরসভার ২ নং ওয়ার্ডের কাউন্সিলর মোশাররফ হোসেন কুটিন প্রমূখ।