ভোটারদের দ্বারে দ্বারে প্রার্থীরা, মেয়র ও কাউন্সিলর পদে তিন সাংবাদিক

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: বুধবার ১৭ই মে ২০২৩ ০৭:৩১ অপরাহ্ন
ভোটারদের দ্বারে দ্বারে প্রার্থীরা, মেয়র ও কাউন্সিলর পদে তিন সাংবাদিক

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মঙ্গলবার ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। এদিন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েই ভোটারদের কাছে ছুটতে শুরু করেছেন। এর আগে মেয়র প্রার্থীরা জনসংযোগ ও মতবিনিময় শুরু করলেও কাউন্সিলর প্রার্থীরা মঙ্গলবার সন্ধ্যার পর থেকেই ভোটারদের সাথে যোগাযোগ ও কুশল বিনিময় শুরু করেছেন এবং নিজেদের পক্ষে ভোট চাইছেন। তবে এবারই প্রথম বরিশাল সিটি নির্বাচনে মেয়র পদে একজন সাংবাদিক প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া আরো দুই সংবাদকর্মী কাউন্সিলর পদে মনোনয়ন দাখিল করেছেন। 


এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ  প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সিটি নির্বাচনে আওয়ামীলীগের নৌকার প্রার্থী আবুল খায়ের খোকন সেরনিয়াবাতের প্রধান নির্বাচনী কার্যালয়ে দুপুর ১২টায় আলোচনা সভায় মেয়র প্রার্থী খোকন সেরনিয়াবাত বলেন, বাংলাদেশ আজ এ পর্যন্ত এগিয়েছে শুধুমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আমাদের নতুন বরিশাল গড়ার শপথ নিতে হবে। আমরা নিজেদের মধ্যে দ্বন্ধ-সংঘাত করবো না। হিংসা করবো না- সেই শপথ আজ নেত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে করতে চাই।


মহানগর যুবলীগ আহ্বায়ক নিজামুল ইসলাম নিজামের সভাপতিত্বে সভায় খোকন সেরনিয়াবাত আরও বলেন, আমাদের উদ্দেশ্য যদি মহৎ হয়, আমরা যদি সম্মিলিতভাবে চেস্টা করি আমাদের বিজয় কেউ ঠেকাতে পারবে না। 


মহানগর যুবলীগের অহবায়ক নিজামুল ইসলাম নিজামের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক মাহমুদুল হক খান মামুন এর সঞ্চালনায় আলোচনায় আরও অংশ নেন মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি এ্যাড. আফজালুল করিম, এ্যাড. কে বি এস আহম্মেদ কবির, এ্যাড. লস্কর নুরুল হক, এ্যাড. আনিচ উদ্দিন শহিদ, কেন্দ্রিয় আওয়ামীলীগ নেতা  এ্যাড. বলরাম পোদ্দার, জেলা শ্রমিকলীগের সভাপতি মোঃ শাহজাহান হাওলাদার, কেন্দ্রিয় যুবলীগের সদস্য ও বরিশাল মহানগর ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক অসীম দেওয়ান, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি জসিম উদ্দিন ও বিএম কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি মঈন তুষারসহ অওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের অন্যান্য নেতৃবৃন্দ।


এদিকে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে তিন সংবাদকর্মী মনোনয়নপত্র দাখিল করেছেন। মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন স্বতন্ত্র প্রার্থী মো. আসাদুজ্জামান। তিনি বলেন, নগরবাসীর সেবা করার জন্যই নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে চাচ্ছি। এ কারণে মনোনয়নপত্র সংগ্রহ করে দাখিলও করেছি। তিনি বলেন, বরিশাল শহরের সাধারণ জনগণ এক ধরনের অঘোষিত কারাগারে বসবাস করছে। এর থেকে মুক্তি পেতে মানুষ স্বতন্ত্রপ্রার্থী হিসেবে আমাকে ভোট দিবে। মানুষের ভালোবাসা ও আশ্বাস পেয়েই আমি নির্বাচনের মাঠে নেমেছি।


এদিকে সাধারণ আসনে কাউন্সিলর পদে ১৭ নম্বর ওয়ার্ডে সাংবাদিক মো. সালাউদ্দিন সিকদার ও ২৯ নম্বর ওয়ার্ডে সাংবাদিক মো. রেদওয়ানা রানা মনোনয়নপত্র দাখিল করেছেন। কাউন্সিলর প্রার্থী মো. রেদওয়ান রানা বলেন, ওয়ার্ডবাসীর বিপদে-আপদে সবসময় পাশে থাকার চেষ্টা করি। আর নিজ এলাকায় বসবাস করি বিধায় মানুষ ডাকলেই কাছে পায়, বিশেষ করে করোনার সময় আমাকে যেভাবে মানুষ কাছে পেয়েছে বর্তমান কাউন্সিলরকে সেভাবে পায়নি।  আমি মনে করি মানুষ আমাকে ভোট দিব। জনগণের আশ্বাসে আমি নির্বাচনে অংশগ্রহণ করছি। কাউন্সিলর প্রার্থী মো. সালাউদ্দিন সিকদার বলেন, আমি সবসময় জনতার কাতারে ছিলাম, আর তাই সাধারণ জনগণের আশ্বাসে নির্বাচনে অংশগ্রহণ করছি। মহামারি করোনা থেকে শুরু করে এমন কোনো বিপদ-আপদ নেই যে মানুষের পাশে ছিলাম না। আমার কখনও ধনী-গরীবকে আলাদা চোঁখে দেখিনি। ওয়ার্ডবাসী বিগত দিনে কিংবা এখন আমাকে যেভাবে কাছে পায়, ভবিষ্যতেও পাবে। আর আমি নির্বাচিত হলে তরুনদের কর্মসংস্থান এবং জলাবদ্ধতাসহ ওয়ার্ডবাসীর সমস্যা নিরসনে কাজ করবো।


রিটার্নিং অফিসার হুমায়ূন কবির বলেন, ২৩৩ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করলেও ১৯৮ জন জমা দিয়েছেন। যাচাই-বাছাই আগামীকাল ১৮ মে ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৫ মে। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২৬ মে। ভোটগ্রহণ হবে ১২ জুন।