দেবীদ্বারে ভয়াবহ অগ্নিকান্ড পুড়ল ৭ দোকান; ক্ষতি ২০ লক্ষাধিক

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, উপজেলা প্রতিনিধি - দেবীদ্বার, কুমিল্লা
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৫শে মে ২০২৩ ০৭:০৮ অপরাহ্ন
দেবীদ্বারে ভয়াবহ অগ্নিকান্ড পুড়ল ৭ দোকান; ক্ষতি ২০ লক্ষাধিক

কুমিল্লার দেবীদ্বার উপজেলার মাশিকাড়া পশ্চিম বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৭টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থরা। বুধবার দিবাগত রাত অনুমান সাড়ে ১২ টায় ওই বাজারে অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে।


মধ্যেরাতে অগ্নিকান্ডের ঘটনায় স্থানীয়রা ঘুম থেকে উঠে এসে যথাসময়ে আগুন নেভাতে ব্যর্থহন। সংবাদ পেয়ে দেবীদ্বার থানার একদল পুলিশ ও মুরাদনগর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে আসেন। ওরা আসার আগেই ৭টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

 

আগুনে মামুনুর রশিদের খান ভেরাইটি ষ্টোর, এমরান হোসেনের এমরান টেলিকম, মহিউদ্দিন মুন্সী স্বপনের এস বি এস কম্পিউটার, বদিউল আলম শেফুর পোলট্রি মুরগির দোকান, মহসিন মিয়ার মহসিন ষ্টোর, ইদ্রিস খলিফার ষ্টেশনারী ষ্টোর ও জাকির হোসেনের মুদি দোকানসহ ৭টি দোকান পুড়ে একবারে ছাই হয়ে যায়।


খবর পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও কুমিল্লা (উঃ) জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোঃ হুমায়ুন কবির ও স্থানীয় ইউপি সদস্যে আব্দুল আলিম ঘটনান্থল পরিদর্শন করেন।


ক্ষতিগ্রস্থ দোকান মালিক মহিউদ্দিন মুন্সী স্বপন বলেন, আগুনের উৎস নিশ্চিত হতে না পারলেও বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে বলে প্রথমিক ধারণা করা হচ্ছে।


মুরাদনগর ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার সৈয়দ সাজ্জাদুল ইসলাম বলেন, দেবীদ্বারে অগ্নিকাণ্ডের খবর পাওয়ার সাথে সাথেই আমরা রওনা দিয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছেছি।  বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে এবং ক্ষতির পরিমাণ প্রায় ১০-১২ লক্ষ টাকা হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারনা করা যাচ্ছে।


এ ব্যাপারে দেবীদ্বার উপজেলা নির্বাহী অফিসার নিগার সুলতানা জানান, ৭টি দোকান পুরে যাওয়ার ব্যাপারে স্থানীয় চেয়ারম্যান অফিস থেকে তথ্য পেয়েছি। ক্ষয়ক্ষতি নির্ধারণ পুর্বক ত্রাণ ও পুনর্বাস মন্ত্রনালয় থেকে ক্ষতিগ্রস্থদের যথাসাধ্য সহযোগীতার ব্যাবস্থা নেওয়া হবে।