হিজলায় বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন

নিজস্ব প্রতিবেদক
তালুকদার মামুন, নিজস্ব প্রতিনিধি হিজলা (বরিশাল)
প্রকাশিত: সোমবার ২৯শে মে ২০২৩ ০৭:২২ অপরাহ্ন
হিজলায় বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষ্যে বরিশালের হিজলা উপজেলা প্রশাসনের আয়োজনে আনন্দ র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য পংকজ নাথ।


রবিবার ২৮ মে বিকেলে এ উপলক্ষ্যে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালী বের হয়ে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু ম্যুরালের সামনে এসে শেষ হয়। এরপর জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সংসদ সদস্য। শ্রদ্ধা নিবেদন শেষে উপজেলা পরিষদ সভাকক্ষে সংগীত পরিবেশন করেন উপজেলা শিল্পকলা একাডেমির শিল্পীরা। 


এরপর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তারেক হাওলাদার এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, জুলিও কুরি শান্তি পদক তাকেই দেয়া হয়, যিনি বিশ্ব শান্তি প্রতিষ্ঠার জন্য অবদান রেখেছেন। জাতির পিতা বঙ্গবন্ধু বাঙালি জাতির মুক্তির আন্দোলন এবং বিশ্ব শান্তির স্বপক্ষে অবদান রাখার জন্য ১৯৭৩ সালের ২৩ মে আনুষ্ঠানিকভাবে আন্তর্জাতিক স্বীকৃতি লাভ করেন। 


সভায় এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ এর চেয়ারম্যান মোঃ বেলায়েত হোসেন ঢালী, ভাইস চেয়ারম্যান মোঃ আলতাফ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ নাজমা বেগম। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, গুয়াবাড়িয়া  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শাহজাহান তালুকদার, 


মেমানিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নাসির উদ্দিন হাওলাদার, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক মণ্ডলী ও শিক্ষার্থীবৃন্দসহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীগণ। আলোচনা সভার শেষে দিবসটি উপলক্ষ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করা প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি।