কালিগঞ্জে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক
আব্দুল কাদের, উপজেলা প্রতিনিধি, কালিগঞ্জ, সাতক্ষীরা
প্রকাশিত: বুধবার ২৭শে মার্চ ২০২৪ ১২:১৯ অপরাহ্ন
কালিগঞ্জে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালিত

সাতক্ষীরার কালিগঞ্জে মহান স্বাধীনতা দিবস যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে। মঙ্গলবার ২৬ শে মার্চ মহান জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে উপজেলা প্রশাসন ও আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচির পালন করেন।  কালিগঞ্জ থানা চত্তরে ৩১বার তোপধ্বনীর মাধ্যমে দিবসের শুভ সূচনা হয়। সূর্যদয়ের সাথে সাথে সকল সরকারী/আধাসরকারী ভবন, শিক্ষা প্রতিষ্টান, দোকান- পাট, বাসভবন ও অন্যান্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।


সকাল সাড়ে সাত টায় কালিগঞ্জ সোহরাওয়াদ্দী পার্কে অবস্থিত বিজয় স্তম্ভে পূষ্পমাল্য অর্পণ করেন কালিগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী‌। কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার দীপঙ্কর দাস, মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মুক্তিযোদ্ধা ও ইউপি চেয়ারম্যান শেখ আব্দুল হাকিম, কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি )মোঃ শাহিন। উপজেলা আ’লীগের সভাপতি মাস্টার নরীম আলী মুন্সি। বীর মুক্তিযোদ্ধাবৃন্দ ও সন্তান কমান্ডের পক্ষ থেকে  সহ উপজেলা আ’লীগের সকল নেতৃবৃন্দ, ছাত্রলীগ, মহিলা লীগ শ্রমিকলীগ, যুবলীগ, যুব মহিলা লীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগও তার অঙ্গ ও সহ-যোগী সংগঠনের নেতৃবৃন্দ।


এরপর কালিগঞ্জ প্রেসক্লাব সহ পৃথক পৃথক ভাবে পূষ্পমাল্য অর্পন করেন, রিপোটার্স ক্লাব, উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন এনজিও, সামাজিক ও সাষ্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পূষ্পমাল্য অর্পন করেন। সকাল ৭টা উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর প্রতিকৃতিতে পূষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসনের পক্ষ থেকে। এরপর সকাল ৮টায় কালিগঞ্জ সরকারী কবর স্থানে শহীদ মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত করা হয় উপজেলা প্রশাসন ও বাংলাদেশ আ’লীগ ও তার অঙ্গ, সহযোগী সংগঠন ও মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে। উপজেলা প্রৃশাসন কর্তৃক সকাল ৯টায় উপজেলা মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, পুলিশ,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ,আনসার-ভিডিপি, বিএনসিসি কর্র্তৃক কুচকাওয়াজ প্রদর্শী করা হয়।


বেলা ১১টায় উপজেলা মাঠে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার দীপঙ্কর দাসের সভাপতিত্বে ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আকরাম হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা ০৪- আসনের সংসদ সদস্য ও শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম আতাউল হক দোলন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী।


এসময় উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা ও চেয়ারম্যান মোঃ আব্দুল হাকিম, মহিলা ভাইস চেয়ারম্যান দিপালী রানি ঘোষ, উপজেলা আ’লীগের সাংগাঠনিক সম্পাদক এ্যাড.হাবিব ফেরদাউস শিমুল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ বাকী বিল্লাহ, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাধারণ সম্পাদক সুকুমার দাস বাচ্চু প্রমুখ। উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যানবৃন্দ ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ, জনপ্রতিনিধি।