হিলি সীমান্তে বিজিবির কাছে বাংলাদেশী তরুণীকে ফেরত দিয়েছে বিএসএফ

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২০শে জুন ২০২৪ ১১:৪৬ পূর্বাহ্ন
হিলি সীমান্তে বিজিবির কাছে বাংলাদেশী তরুণীকে ফেরত দিয়েছে বিএসএফ

দিনাজপুরের হিলি সীমান্তের শূন্য রেখায়  কাজের সন্ধানে সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে গিয়ে দুলালি পাল (১৯) নামের এক বাংলাদেশী তরুণী ভারতের বিএসএফ হাতে আটক হয়। পরে বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবির কাছে ফেরত দিয়েছে ভারতের সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ।বুধবার (১৯ জুন) রাত আটটার দিকে হিলি সীমান্তের শূন্য রেখায় মেইন পিলার ২৮৫ সংলগ্ন ১১ সাব পিলারের কাছে  বিজিবির কাছে ওই তরুণীকে হস্তান্তর করে বিএসএফ।


দুলালি পাল (১৯) ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার পালপাড়া গ্রামের জাদু পালের মেয়ে।এ সময় বিজিবির হিলি আইসিপি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার মোতালেব হোসেন ও বিএসএফের-৬১ ক্যাম্পের কোম্পানি কমান্ডার সত্য নারায়ণ চন্দ্রসহ বিজিবি ও বিএসএফ এর সদস্যরা উপস্থিত ছিলেন।


এবিষয়ে হিলি আইসিপি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার মোতালেব হোসেন জানান, বাংলাদেশের পঞ্চগড় সীমান্ত দিয়ে ভারতের শিলিগুড়ি হয়ে কাজের সন্ধানে কলকাতায় যান দুলালি পাল। সেখানে কাজ না পেয়ে ৯ মাস পর কলকাতা থেকে দেশে ফিরে আসার সময় ভারতের বালুপাড়া নামক এলাকা থেকে (কাছে পাসপোর্ট না থাকায়) বিএসএফ তাকে আটক করে। পরে আইনি প্রক্রিয়া শেষে সন্ধ্যায় তাকে বিজিবির কাছে হস্তান্তর করে। দুলালি পালকে হাকিমপুর থানায় হস্তান্তর করা হবে বলে জানান তিনি।