‘বাংলান্টিনা’ কেক কেটে জন্মদিন পালন আর্জেন্টাইন যুবকের

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: রবিবার ১১ই ডিসেম্বর ২০২২ ০৬:২৩ অপরাহ্ন
‘বাংলান্টিনা’ কেক কেটে জন্মদিন পালন আর্জেন্টাইন যুবকের

বিশ্বকাপ চলাকালীন এক আর্জেন্টাইন যুবককে সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশের সমর্থকদের নিয়ে বেশ সক্রিয় দেখা যাচ্ছে।


যুবকের নাম লিয়ান্দ্রো গালিচ্চিয়ো। আর্জেন্টিনার ফুটবল নিয়ে রীতিমতো মাতামাতি করা বাংলাদেশিদের বিভিন্ন চিত্র, ভিডিও শেয়ার করা নিজের দেশে জানিয়ে দিচ্ছেন।


অনেকেই ভাবছেন লিয়ান্দ্রো গালিচ্চিয়ো বাংলাদেশকে খুব অল্প সময় ধরেই চেনেন কিংবা সাম্প্রতিক সময়ে এই আর্জেন্টাইন বাংলাদেশকে চিনেছেন।


আদতে তা নয়। গত ফেব্রুয়ারিতে এই যুবক নিজের জন্মদিনে কেক কেটেছেন, যে কেক বানানো হয়েছিল বাংলাদেশ ও আর্জেন্টিনার পতাকার রঙে।  

নিজেই এই কেকের নাম বাংলান্টিনা দিয়েছেন গালিচ্চিয়ো। লিখেছেন, ‘আই অ্যাম ইন লাভ ইউথ বাংলান্টিনা কেক। ’


শুধু তাই নয়, বাংলাদেশের নারী ফুটবলার ঋতুপর্ণা চাকমাকে গত বছর জন্মদিনের শুভেচ্ছা জানিয়েও পোস্ট দিয়েছেন। বাফুফে কর্তৃক ফেডারেশন কাপের ফিক্সচার শেয়ার করেছেন। তার মানে তিনি কোনোভাবে জেনেছেন বাংলাদেশের কথা, জেনেছেন এই দেশে দিয়েগো ম্যারাডোনা, মেসির কোটি ভক্ত রয়েছে। যার ফলে তিনি বাংলাদেশকে ভালোবাসতে শুরু করেছেন।  


লিয়ান্দ্রো গালিচ্চিয়োর ফেসবুকে দেখা গেছে, একটি ছবি পোস্ট করে জাতির জনক শেখ মুজিবুর রহমানের জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন।


গালিচ্চিয়ো বাংলাদেশের ম্যারাডোনার সব ভক্তকে উৎসর্গ করে একটি ছবি পোস্ট করেছেন। যেখানে দেখা যাচ্ছে, তিনি বাংলাদেশের পতাকা হাতে দাঁড়িয়ে আছেন। পেছনে বহুতল ভবনে ম্যারাডোনার বিশাল এক ছবি।


বাংলাদেশের চট্টগ্রামের নির্মম হত্যাকাণ্ডের শিকার শিশু আয়াতকে নিয়ে একটি পোস্ট দিয়েছেন। যেখানে একটি জয় আয়াতকে উৎসর্গ করা হয়েছে। ওই পোস্টে বাংলাদেশিরা গালিচ্চিয়োকে বলার চেষ্টা করছেন নির্মম হত্যাকাণ্ডের শিকার আয়াত।


শিশু আয়াতকে মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যে অপহরণের কথা স্বীকার করেন আবির আলী। পরে শ্বাসরোধে হত্যা এবং ধারালো বঁটি ও অ্যান্টিকাটার দিয়ে মরদেহ ছয় টুকরা করে নালা ও সাগরে ফেলে দেওয়ার তথ্য দেন পিবিআইকে।


সম্প্রতি আর্জেন্টাইন গণমাধ্যমে উঠে আসছে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের খবর। এসব খবর, ভিডিও ও ছবি বিচলিত করছে গালিচ্চিয়োদের মতো অজস্র আর্জেন্টাইন তরুণ প্রাণকে।