পুলিশের শতাধিক ভুয়া সিল ও পাসপোর্টসহ ঢাকায় গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: শনিবার ১৫ই অক্টোবর ২০২২ ০৭:৪৫ অপরাহ্ন
পুলিশের শতাধিক ভুয়া সিল ও পাসপোর্টসহ ঢাকায় গ্রেপ্তার ২

রাজধানীর পল্টন এলাকা থেকে পুলিশ কর্মকর্তাদের ১২৭টি ভুয়া সিল মোহর ও ৯৩টি পাসপোর্টসহ দুজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা তেজগাঁও বিভাগ।


শুক্রবার সন্ধ্যায় পল্টনে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে গোয়েন্দা তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনাল টিম। গ্রেপ্তাররা হলেন- মো. নাঈম ইসলাম ও মো. বেলাল হোসেন।


তাদের কাছ থেকে বিভিন্ন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) পদবীর ১০টি সিল, বিভিন্ন থানার ওসির নাম ও বিপি নংসহ ৬২টি সিল মোহর, বিভিন্ন থানার ব্যবহৃত গোল সিল ৫৫টি ভুয়া সিল ও ৯৩টি পাসপোর্ট জব্দ করা হয়।


গোয়েন্দা তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনাল টিমের এডিসি মো. আনিচ উদ্দীন বলেন, পল্টনের ভিআইপি রোডে ৬/এ ভিআইপি টাওয়ারের ৭ম তলায় ফ্লাইলিঙ্ক ট্রাভেলস ও ট্যুরস লি. নামে অফিস ভাড়া নিয়ে কয়েকজন বিভিন্ন জেলা ও থানার ওসি ও অতিরিক্ত পুলিশ সুপারের নামের ভুয়া সিল তৈরি করেন। একই সঙ্গে বিভিন্ন ব্যক্তির পাসপোর্ট তাদের কাছে জমা রেখে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করে।


গ্রেপ্তারকৃতদের কাছ থেকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের বরাত দিয়ে তিনি বলেন, গ্রেপ্তার নাঈম দীর্ঘদিন ধরে অফিসটি ভাড়া নিয়ে অবৈধ ভাবে ফ্লাইলিঙ্ক ট্রাভেলস ও ট্যুরস লি. নামে প্রতিষ্ঠান খুলে সরকারি কর্মকর্তাদের নাম, পদবী, ভুয়া সিল ও স্বাক্ষর ব্যবহার করতেন। অন্যের পাসপোর্ট অবৈধভাবে ব্যবহারের উদ্দেশে আটকে রেখে প্রতারণার মাধ্যমে বিদেশে পাঠানোর নাম করে সাধারণ মানুষের কাছ থেকে অর্থ আত্মসাৎ করছিলেন।


তিনি আরও বলেন, বেলালকে অফিসের অফিস সহায়ক রেখে জালিয়াতির মাধ্যমে প্রতারণা করে সাধারণ মানুষের টাকা আত্মসাৎ করেন নাঈম। গ্রেপ্তারদের বিরুদ্ধে পল্টন থানায় মামলা দায়ের করা হয়েছে।