সিনেমার পর্দায় এবার বাংলাদেশের ছাত্র আন্দোলন

নিজস্ব প্রতিবেদক
বিনোদন ডেস্ক
প্রকাশিত: সোমবার ২৩শে মে ২০২২ ০৮:৪৮ অপরাহ্ন
সিনেমার পর্দায় এবার বাংলাদেশের ছাত্র আন্দোলন

ফের বাংলাদেশের ছবিতে টলিউড অভিনেত্রী শ্রাবন্তী। বাংলাদেশের জনপ্রিয় নায়ক শান্ত খানের সঙ্গে দেখা যাবে শ্রাবন্তীকে। তবে শুধুই শ্রাবন্তী নন, পরিচালক শামীম আহমেদ রনির এই ছবিতে দেখা যাবে অভিনেতা রজতাভ দত্তকেও। ছবির নাম ‘বিক্ষোভ’।


পরিচালক শামীমের এই ছবির গল্পে মূলত গড়ে উঠেছে ২০১৮ সালে এক বাস দুর্ঘটনা ও দুই কলেজ পড়ুয়ার মৃত্যুকে কেন্দ্র করে গোটা বাংলাদেশে শুরু হওয়া ছাত্রবিক্ষোভ নিয়ে। ২০১৮ সালের ২৯ জুলাই ঢাকার বিমানবন্দর এলাকার এক সড়কে দুই বাসের রেষারেষিতে প্রাণ যায় কলেজ পড়ুয়া রাজীব ও দিয়ার। আহত হয়েছিল বহু মানুষ। সেই ঘটনার প্রতিবাদে বিক্ষোভ শুরু করে বাংলাদেশের হাজার হাজার ছাত্রছাত্রী। ২৯ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত গণবিক্ষোভ চলে। স্লোগান ওঠে নিরাপদ সড়ক চাই। ছাত্রছাত্রীদের এই আন্দোলনের ফলে বাংলাদেশ সরকার খসড়া ট্র্যাফিক আইন অনুমোদন করার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।


এই প্রতিবাদের গল্পকেই এবার সিনেপর্দায় নিয়ে আসছেন বাংলাদেশের জনপ্রিয় পরিচালক শামীম। এই ছবির কাজ শুরু হয়েছিল ২০১৯ সালে। কিন্তু করোনার কারণে এই ছবির শুটিং কিছুটা বাধা পায়। তবে এবার মুক্তি পাচ্ছে এই ছবিটি। আগামী ১০ জুন বাংলাদেশের মুক্তি পাবে ‘বিক্ষোভ’। শ্রাবন্তী, রজতাভ, শান্ত ছাড়াও এই ছবিতে রয়েছেন সাদেক বাচ্চু, রাহুল দেব।