বরিশালে চালের আড়তে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, জরিমানা

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: বুধবার ১লা জুন ২০২২ ০৮:১৫ অপরাহ্ন
বরিশালে চালের আড়তে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, জরিমানা

অবৈধভাবে চাল মজুত করে বাজারে কৃত্রিম সংকট তৈরি, অধিক মুনাফায় বিক্রি এবং মূল্য তালিকা সংরক্ষণ না করায় বরিশাল নগরীর তিনটি চালের আড়তকে ৯০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।


বুধবার (১ জুন) বেলা ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমাপ্তি রায় ও কামরুন্নাহার তামান্নার নেতৃত্বে পৃথক এ অভিযান চালানো হয়।


এ সময় বরিশালের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক মো. জাহাঙ্গীর আলম, জেলা খাদ্য নিয়ন্ত্রক তাজুল ইসলাম ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিএম শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন। অভিযানে সহায়তা করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের দুটি দল।


জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক সমাপ্তি রায়   জানান, বাজার নিয়ন্ত্রণে নগরীর বাজার রোড, ফরিয়া পট্টি, সাগরদী বাজারসহ বিভিন্ন স্থানে চালের আড়তে অভিযান পরিচালনা করা হয়। 


এ সময় অবৈধভাবে চাল মজুত করে বাজারে কৃত্রিম সংকট তৈরি, অধিক মুনাফায় বিক্রি এবং মূল্য তালিকা সংরক্ষণ না করায় নগরীর ফরিয়া পট্টি এলাকার চালের আড়ত প্রগতি ট্রেডার্সকে ৫০ হাজার টাকা, খাদ্য ভান্ডারকে ২০ হাজার টাকা এবং বাধন ট্রেডার্সকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।


জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।