দেশে গণবিরোধী সরকার থাকলে সন্ত্রাসীগোষ্ঠি জন্ম নেয়: রিজভী

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৪ঠা এপ্রিল ২০২৪ ০৭:৪৩ অপরাহ্ন
দেশে গণবিরোধী সরকার থাকলে সন্ত্রাসীগোষ্ঠি জন্ম নেয়: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দেশে যখন গণবিরোধী সরকার থাকে, তখন দেশের অভ্যন্তরে নানা সন্ত্রাসীগোষ্ঠি জন্ম নেয়। পাহাড়ের সাম্প্রতিক সন্ত্রাসী কর্মকাণ্ড কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়।


বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সাম্প্রতিক ঘটনার প্রতিক্রিয়া জানাতে গিয়ে সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন। 


সাম্প্রতিক সময়ের ব্যাংক ডাকাতি ও লুটপাটের কথা উল্লেখ করে রিজভী বলেন, সরকারের নতজানু নীতির কারণে বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী পাহাড়ে সন্ত্রাসের অভয়ারণ্য সৃষ্টি করেছে। সুতরাং সমাজে নৈরাজ্যকর পরিস্থিতির জন্য অগণতান্ত্রিক সরকার দায়ী।


রিজভী আরও বলেন, দেশে বর্তমানে ভয়াবহ সংকট চলছে। চারদিকে অভাব-অনটন, ব্যাংক হরিলুট, অর্থ পাচার, দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠে গেছে। সীমান্তে লাগাতার হত্যা চলছে। অথচ সরকার কোনো কথা বলছে না। আজ যে শিশু জন্ম নিচ্ছে, তার মাথায়ও এক লাখ টাকার ঋণের বোঝা। অভাবের তাড়নায় হাসপাতালের বিল পরিশোধ না করতে পেরে মা তার শিশুকে বাজারে নিয়ে বিক্রি করে দিচ্ছে। সব মিলিয়ে দেশজুড়ে ভয়ঙ্কর পরিস্থিতি চলছে। তা আড়াল করতেও সরকার নানা ঘটনা ঘটাতে পারে।  


তিনি আরও বলেন, রাষ্ট্র যখন নিজেই লুটেরাদের ভূমিকা পালন করে, দুর্নীতি ও সন্ত্রাসের উপর ভর করে ক্ষমতায় থাকতে চায়—সেটা দেখে তো পেশাগত ডাকাতরা উৎসাহিত হবেই।