দেশে আজ কোন স্বাধীনতা নেই: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক
আলমগীর হোসেন - ঠাকুরগাঁও সদর
প্রকাশিত: রবিবার ১৪ই এপ্রিল ২০২৪ ০৯:৩৭ অপরাহ্ন
দেশে আজ কোন স্বাধীনতা নেই: মির্জা ফখরুল

বিএনপির ৬০ লক্ষ নেতাকর্মীকে আসামী করা হয়েছে। অপরাধ তাঁরা বিরোধী দল করে, একটা পরিবর্তন চাই, সুষ্ঠু নির্বাচন চাই। আওয়ামী লীগ আর রাজনৈতিক দল নাই, এটা এখন সম্পূর্ণ দেউলিয়া হয়ে গেছে। তাদের কোন শক্তি নাই। এখন তাঁরা রাস্ট্রযন্ত্র দিয়ে দল চালায়। এসব মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


রোববার (১৪ এপ্রিল) বিকেলে ঠাকুরগাঁও সদর উপজেলা রুহিয়া বিএনপির আয়োজনে জেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রয়াত তৈমুর রহমানের স্মরণ সভায় প্রধান অথিতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।


তিনি বলেন, যে দেশে কোন জবাবদিহিতা থাকে না, সে দেশে গণতন্ত্রকে প্রতিষ্ঠা করা যায় না। মানুষের অধিকার আদায় করা যায় না। আওয়ামীলীগ নিজেরা একটা নির্বাচন করে তামাশা করেছে। আন্তর্জাতিক দেশগুলো বলেছে বাংলাদেশের নির্বাচন ভালো হয়নি। একটা ভুয়া নির্বাচন করে জনগণের অধিকার কেড়ে নিয়েছে, ভোটের অধিকার কেড়ে নিয়েছে। আমরা জনগণকে সঙ্গে নিয়ে তাঁর বিরুদ্ধে দীর্ঘ দিন ধরে লড়াই করছি। আমাদের নেতাকর্মীরা রাস্তায় নামলেই হামলা-মামলা দিয়ে গ্রেপ্তার করা হচ্ছে। আমি বৃদ্ধ বয়সেও বহুবার জেলে গেছি। 


মির্জা ফখরুল বলেন, ১৪ সাল থেকে মানুষ মুখ ফিরিয়ে নিলেও তারাই জয়ী হয়। মেগা প্রজেক্ট এর নামে মেগা দুর্নীতি বন্ধ না করলে একদিন ধ্বংস হয়ে যাবে এই দেশ। এই দেশ অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে, আমদানি রপ্তানি কমে গেছে, দেশের ব্যাংকগুলো সরকার শেষ করে দিয়েছে। প্রতিটি নিয়োগ পরীক্ষায় টাকা চুরি করছে। শিক্ষক থেকে শুরু করে পিয়ন পর্যন্ত প্রতিটি নিয়োগে নিয়োগ বাণিজ্য করছে এই সরকার ও সরকারের লোকেরা।


বিএনপি মহাসচীব বলেন, দেশে আজ কোন স্বাধীনতা নেই। দেশের মানুষ আজ দেশের ভেতরেই পরাধীনভাবে জীবন যাপন করছে। বিরোধী দল করলেই বা বিরোধী মতের হলেই আজ সাধারণ মানুষকেও এ দেউলিয়া সরকার আসামী বানিয়ে দেয়।


এসময় জেলা বিএনপির সাধারন সম্পাদক মির্জা ফয়সাল আমীন, জেলা মহিলাদলের সভানেত্রী ফোরাতুন নাহার প্যারিস, সদর উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হামিদ, জেলা যুবদলের সভাপতি আবু নুর চৌধুরী, রুহিয়া থানা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল জব্বারসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।