সপ্তাহে ৭ দিনই দেশে ফিরতে পারবেন পাসপোর্টধারীরা

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: শনিবার ১৮ই সেপ্টেম্বর ২০২১ ০৮:০৯ অপরাহ্ন
সপ্তাহে ৭ দিনই দেশে ফিরতে পারবেন পাসপোর্টধারীরা

দিনাজপুরের হিলি ইমিগ্রেশন দিয়ে চিকিৎসাসহ বিভিন্ন জরুরি কাজে ভারতে যাওয়া বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রীরা সপ্তাহের সাত দিনই নিজ দেশে ফেরত আসতে পারবেন। এখন থেকে ভারতে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন থেকে কোনও ধরনের অনাপত্তিপত্র লাগবে না। বিষয়টি নিশ্চিত করেছেন হিলি ইমিগ্রেশন এর ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সেকেন্দার আলী। 


জানা গেছে, গত ১৬ সেপ্টেম্বর এ সংক্রান্ত একটি নির্দেশনা হিলি ইমিগ্রেশন চেকপোস্টে এসেছে যা ইতোমধ্যেই কার্যকর করা হয়েছে। তবে ভারত থেকে আগমন চালু থাকলেও হিলি ইমিগ্রেশন দিয়ে এখন পর্যন্ত পাসপোর্টে বহিগর্মন প্রক্রিয়া শুরু হয়নি।


হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেকেন্দার আলী বলেন, ইতিপূর্বে সপ্তাহে তিন দিন ভারত থেকে দেশে ফেরা গেলেও এখন সপ্তাহের সাত দিনই এই পথ দিয়ে দেশে ফেরত আসতে পারবেন পাসপোর্ট যাত্রীরা। পূর্বের মতো সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পাসপোর্ট যাত্রীরা দেশে ফিরতে পারবেন। আগে দেশে ফিরতে ভারতে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন থেকে যে অনাপত্তিপত্র লাগতো নতুন নির্দেশনায় সেটি বাতিল করা হয়েছে। তবে দেশে ফেরা সব পাসপোর্ট যাত্রীকে অবশ্যই ৭২ ঘণ্টার মধ্যে আরটিপিসিআর টেস্টে করোনা নেগেটিভ সনদ বাধ্যতামূলক থাকতে হবে।


তিনি আরও বলেন, এখানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টিম দায়িত্ব পালন করবেন। যাদের করোনার উপসর্গ থাকবে তাদের পরীক্ষা করার পর পজিটিভ হলে অবশ্যই আইসোলেশনে থাকতে হবে।