নাশকতা মামলায় বিএনপি নেতা লুৎফর ভাট্টি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৩শে নভেম্বর ২০২৩ ০৭:৩৭ অপরাহ্ন
নাশকতা মামলায় বিএনপি নেতা লুৎফর ভাট্টি গ্রেপ্তার

বরিশালের আগৈলঝাড়ায় বিএনপি নেতা লুৎফর ভাট্টিকে গ্রেপ্তার করেছে পুলিশ।


প্রেপ্তার লুৎফর ভাট্টি আগৈলঝাড়া উপজেলার দক্ষিন বাগধা গ্রামের মোহাম্মদ ভাট্টির ছেলে ও বাগধা ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক কমিটির সদস্য। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকালে বরিশাল আদালতে প্রেরণ করা হয়েছে।


বিষয়টি নিশ্চিত করে আগৈলঝাড়া থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ জহিরুল ইসলাম জানান, বুধবার সন্ধ্যায় উপজেলার বাগধা ইউনিয়নের মঠবাজার এলাকা থেকে অভিযান চালিয়ে উপ-পরিদর্শক মিল্টন মন্ডল তাকে গ্রেপ্তার করে।


জানাগেছে, গত ২ নভেম্বর বিএনপির ডাকা হরতাল ও অবোরোধের প্রতিবাদে  উপজেলার বাকাল ইউনিয়নের পয়সারহাট পশ্চিমপাড় বন্দরে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় আওয়ামী লীগের সমাবেশ শেষে নেতা-কর্মীরা উপজেলা সদরে ফেরার পথে পয়সারহাট ব্রীজের পূর্বপাড়ে পৌঁছলে বিএনপির নেতা-কর্মীরা মহাসড়কের উপর গাছের গুড়ি ফেলে ও টায়ার জ্বালিয়ে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে জনগনের চলাচল ও যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা ঘটনাস্থলে পৌঁছলে বিএনপির নেতা-কর্মীরা আওয়ামী লীগের নেতা কর্মীদের উদ্যেশ্যে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে ককটেল নিক্ষেপ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে দেশীয় অস্ত্র ও দুটি ককটেল উদ্ধার করে।


ওই ঘটনায় বাকাল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সহিদুল ইসলাম পাইক বাদী হয়ে বিএনপি, যুবদল, ছাত্রদলের ২৪ জন নেতা-কর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৫০/৬০জনকে আসামী করে বিশেষ ক্ষমতা আইনে ওই রাতেই মামলা দায়ের করেন। যে মামলার তদন্ত করছেন আগৈলঝাড়া থানার উপ-পরিদর্শক মিল্টন মন্ডল।