গাংনীতে মাদ্রাসা পড়ুয়া ৩ ছাত্রী রহস্যজনক উধাও

নিজস্ব প্রতিবেদক
এস এম তারেক হোসেন, জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: সোমবার ২৯শে মে ২০২৩ ০৬:৩৪ অপরাহ্ন
গাংনীতে মাদ্রাসা পড়ুয়া ৩ ছাত্রী রহস্যজনক উধাও

মেহেরপুরের গাংনী উপজেলার দেবীপুর গ্রামের স্বপ্না, সূর্বণা ও সুমাইয়া বামন্দী দাখিল মাদ্রাসার তিন ছাত্রী। গত (২৮শে মে) রোববার সকাল সাড়ে ৮টার দিকে মাদ্রাসায় আসার কথা বলে বাড়ি থেকে স্কুল ব‍্যাগ নিয়ে বের হয়ে আসার পর তারা উধাও হয়ে যায়।  


উধাও হওয়ার ২৪ ঘন্টা পেরিয়ে গেলেও এখনো তাঁদের খোঁজ মেলেনি। এঘটনায় নিখোঁজ উল্লেখ করে ওই ৩ ছাত্রীর উদ্ধারের বিষয়ে (২৯শে মে) সোমবার তাদের পরিবারের পক্ষ থেকে গাংনী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন স্থানীয় ইউপি সদস‍্য হিরক হোসেন।


 উপজেলার বামন্দী ইউনিয়নের দেবীপুর গ্রামের বানারুল ইসলামের মেয়ে ও বামন্দী দাখিল মাদ্রাসার অষ্টম শ্রেনীর ছাত্রী স্বপ্না খাতুন (১২), একই এলাকার সাইদুল ইসলামের মেয়ে ও বামন্দী দাখিল মাদ্রাসার নবম শ্রেনীর ছাত্রী সূবর্ণা খাতুন(১৪), এবং একই এলাকার জামরুল ইসলামের মেয়ে ও বামন্দী দাখিল মাদ্রাসার নবম শ্রেনীর ছাত্রী সুমাইয়া খাতুন (১৫)। উধাও ওই ৩ ছাত্রী একই সঙ্গে প্রতিদিন মাদ্রাসায় যাওয়া-আসা করতেন বলে জানিয়েছে স্থানীয়রা।


নিখোঁজ ছাত্রীদের পরিবার সূত্রে জানা যায়, প্রতিদিনের মত গতকাল রোববার স্বপ্না, সূর্বণা ও সুমাইয়া নিজ বাড়ি থেকে এক কিলোমিটার দুরে বামন্দী দাখিল মাদ্রাসায় যাওয়ার উদ্দেশ্যে স্কুল ব‍্যাগ কাধে নিয়ে বের হয়ে যায়। বিকেল গড়িয়ে যায় তবুও বাড়ি ফিরেনা তারা। তারপর তাদের সহপাঠীদের জিজ্ঞেস করলেও তারা কেও তাদের কোন সন্ধান দিতে পারে না। আমরা আমাদের সকল নিকট আত্মীয়স্বজনদের বাসায় খোঁজ নিয়েছি কিন্তু তারা সেখানেও যায়নি। তাই তাদের উদ্ধারের জন‍্য আজ গাংনী থানায় যাওয়ার প্রস্তুতি নিচ্ছি।


স্থানীয় ইউপি সদস‍্য হিরক আহমেদ বলেন, নিখোঁজ ৩জনের বাড়ি দেবীপুর গ্রামে পাশাপাশি। তারা একসাথে লেখাপড়া-খেলাধুলা করে। হঠাৎ গতকাল তারা নাকি মাদ্রাসা থেকে বাড়িতে ফেরেনি। আমরা গ্রামের মানুষ অনেক খোঁজাখুঁজি করেছি তবুও তাদের সন্ধান মেলাতে পারিনি।


বামন্দী দাখিল মাদ্রাসার সুপার মোঃ আমিরুল ইসলাম বলেন, আমি শারীরিক অসুস্থতার কারনে গতকাল মাদ্রাসায় যেতে পারিনি। তবে খোঁজ নিয়ে জেনেছি আমাদের প্রতিষ্ঠানের তিন ছাত্রী সুমাইয়া,সূবর্ণা ও স্বপ্না তাদের কেও গতকাল মাদ্রাসায় উপস্থিত হয়নি এবং তাদের সন্ধান পাওয়া যাচ্ছে না। 


স্থানীয় বামন্দী পুলিশ ক‍্যাম্প ইনচার্জ (এস আই) ইসরাফিল হোসেন বলেন, বামন্দী ইউনিয়নের দেবীপুর গ্রামের তিন মাদ্রাসা ছাত্রী নিখোঁজ হয়েছে এমন সংবাদ পেয়ে গতকাল তাদের পরিবারের সাথে কথা বলেছি। পুলিশ ইতিমধ্যে তাদের খোঁজে প্রাথমিক তদন্ত শুরু করেছে তবে থানায় লিখিত অভিযোগের পরে তদন্ত আরো জোরদার  হবে।