আসামী পালাচ্ছিল ভেন্টিলেটর দিয়ে, বাধ সাধলো পুলিশ

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: সোমবার ৮ই এপ্রিল ২০২৪ ০৯:৩৭ অপরাহ্ন
আসামী পালাচ্ছিল ভেন্টিলেটর দিয়ে, বাধ সাধলো পুলিশ

পুলিশের উপস্থিতি টের পেয়ে ঘরের ভেন্টিলেটর দিয়ে পালানোর সময় মাহাফুল আলম হৃদয় (২৭) নামে অপহরণ মামলার এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।  


এর আগে একই মামলায় জয় চন্দ্র রায় (২০) নামে অপর এক আসামিকে গ্রেপ্তার করে পুলিশ।


এসময় অপহরণকৃত একটি ইজিবাইক ও মুক্তিপণের জন্য নেওয়া ৯ হাজার টাকা উদ্ধার করা হয়।  মাহাফুল আলম হৃদয় দিনাজপুর সদর উপজেলার শেখহাটি এলাকার নবীর হোসেনের ছেলে। আর জয় চন্দ্র রায় একই এলাকার বুধু রায়ের ছেলে।  


সোমবার (৮ এপ্রিল) দুপুরে দিনাজপুর কোতোয়ালি থানায় এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ জিন্নাহ আল মামুন।  


এসময় কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ হোসেনসহ পুলিশের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন 


প্রেসব্রিফিংয়ে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বলেন, “গত ৬ এপ্রিল আলামিন নামে এক অটোরিকশাচালককে অপহরণ করে তার মোবাইল ফোন থেকে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা।


ভিকটিমের পরিবার ওইদিন রাতেই ৪০ হাজার টাকা অপহরণকারীদের মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পাঠিয়ে দেয়। পরে আরও ৬০ হাজার টাকা দাবি করে অপহরণকারীরা; না দিলে আলামিনকে হত্যার হুমকি দেওয়া হয়। পরে তার পরিবার পুলিশের কাছে অভিযোগ করলে অপরাধীদের ধরতে অভিযানে নামে পুলিশ কোতোয়ালি থানা পুলিশ।  


তিনি আরও বলেন, অভিযানে জয় চন্দ্র রায়কে আটক করলে তার দেওয়া তথ্যের ভিত্তিতে হৃদয়কে আটক করতে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে বাড়ির ভেন্টিলেটর দিয়ে পালাতে চেষ্টা করে। পরে তাকে গ্রেপ্তার ও অপহরণকৃত একটি ইজিবাইক ও মুক্তিপণের জন্য নেওয়া নয় হাজার টাকা উদ্ধার করে পুলিশ।


অপরদিকে অন্য এক ঘটনায় নকল স্বর্ণের বার প্রতারণার মামলায় দিনাজপুর সদর উপজেলার কিসমত মাধবপুর উপজেলার এরশাদ ওরফে করিম, গাইবান্ধার দক্ষিণ গিদারী (চরকের হাট) নজরুল ইসলামের ছেলে তোজাম্মেল (৫৩), সদর উপজেলার মৃত উমর আলীর ছেলে হাসিনুর রহমানকে (৫২) গ্রেপ্তার করেছে পুলিশ।