কে কোথায় ঈদ করবেন বিএনপির নেতারা

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বুধবার ১০ই এপ্রিল ২০২৪ ০৪:১২ অপরাহ্ন
কে কোথায় ঈদ করবেন বিএনপির নেতারা

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গুলশানের বাসভবন ‘ফিরোজা’য় ঈদ করবেন। এদিন ভার্চুয়ালি লন্ডনে অবস্থানরত তার বড় ছেলে তারেক রহমান ও তার পরিবার এবং তার কনিষ্ঠ পুত্র প্রয়াত আরাফাত রহমান কোকো’র পরিবারের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন। এছাড়া এদিন বোন সেলিমা ইসলাম ও ভাই শামীম এস্কান্দারসহ পরিবারের সদস্যরা খালেদা জিয়ার সঙ্গে সময় কাটাবেন। ঈদের দিন রাতে বিএনপির মহাসচিবসহ স্থায়ী কমিটির সদস্যরা দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে তার বাসায় সাক্ষাৎ করার কথা রয়েছে।


২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে চারটি ঈদ উদযাপন করেছেন। এর পর দু’টি ঈদ হাসপাতালে এবং বাকি ছয়টি ঈদ তার গুলশানের বাসা ‘ফিরোজা’য় পালন করেছেন। প্রসঙ্গত, বিএনপির চেয়ারপার্সন দলের নেতাকর্মীদের সঙ্গে সর্বশেষ ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন ২০১৭ সালের ২৬ জুন রাজধানীর চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে।


দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তার পরিবারের সদস্যদের নিয়ে যুক্তরাজ্যে অবস্থান করায় ২০০৮ সাল থেকে সেখানে ঈদ উদযাপন করে আসছেন। ঈদের দিন বিএনপি নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করার কথা রয়েছে তার।

 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও ঢাকায় ঈদ করবেন। ঈদের আগে তিনি নিজ এলাকা ঠাকুরগাঁওয়ে ঘুরে এসেছেন। ঈদের পরদিন তার ঠাকুরগাঁওয়ে যাওয়ার কথা রয়েছে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন অসুস্থ। তাই এবার ঈদে নিজ এলাকায় যেতে পারছেন না।


ব্যারিস্টার জমিরউদ্দির সরকার, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান ও সেলিমা রহমান ঢাকায় থাকবেন। তবে স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান নরসিংদীতে ও আমির খসরু মাহমুদ চৌধুরী চট্টগ্রামের নিজ এলাকায় ঈদ করবেন। ইকবাল হাসান মাহমুদ টুকু এবং সালাউদ্দিন আহমেদ বিদেশে রয়েছেন। সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ঢাকায় ঈদ করবেন।


এছাড়া বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, অধ্যাপক এজেডএম জাহিদ হোসেনসহ অনেকে ঢাকায় থাকবেন। আর ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, বরকত উল্লাহ বুলু নোয়াখালীতে, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ঢাকায় এবং সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু নাটোরে নিজ এলাকায় ঈদ করবেন। সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ নিজ এলাকা মুন্সীগঞ্জে, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি নিজ এলাকা লক্ষ্মীপুরে, ছাত্রবিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল ঢাকায় ও সহপ্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলীম সিরাজগঞ্জের নিজ এলাকায় ঈদ করবেন।


আরেক সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স ময়মনসিংহের নিজ এলাকা থেকে ঘুরে এসেছেন। ঢাকায় ঈদ করে তিনি আবারও নিজ এলাকায় যাবেন। কেন্দ্রীয় সহ-দপ্তর সম্পাদক অ্যাডভোকেট তাইফুল ইসলাম টিপু নাটোরে নিজ নির্বাচনী এলাকায় ঈদ করবেন। কেন্দ্রীয় নেতা মাহমুদুর রহমান সুমন ও তাবিথ আউয়াল বিদেশে রয়েছেন, প্রকৌশলী ইশরাক হোসেন ঢাকায় ঈদ করবেন। ঢাকা মহানগরের ভারপ্রাপ্ত আহ্বায়ক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম ও সদস্য সচিব রফিকুল আলম মজনু ঢাকায় ঈদ করবেন। মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হকও ঢাকায় তার নির্বাচনী এলাকায় ঈদ করবেন।