ঢাকায় এসে রোমান্সে থাকার কথা জানালেন শ্রীলেখা!

নিজস্ব প্রতিবেদক
বিনোদন ডেস্ক
প্রকাশিত: সোমবার ১৬ই জানুয়ারী ২০২৩ ০৮:৪৮ অপরাহ্ন
ঢাকায় এসে রোমান্সে থাকার কথা জানালেন শ্রীলেখা!

‘আমি রোমান্সে আছি, প্রেমে আছি।’ কথাগুলো ভারতের পশ্চিমবঙ্গের আলোচিত অভিনেত্রী শ্রীলেখা মিত্রের। ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিতে ঢাকায় এসে গণমাধ্যমকে এমন কথা বললেন তিনি।


ভারতীয় অভিনেত্রী শ্রীলেখা মিত্র সিঙ্গেল মাদার। মেয়েকে নিয়ে তিনি জীবন যাপন করছেন। কথা প্রসঙ্গে বললেন, সিঙ্গেল, বাট নট হ্যাপি টু মিঙ্গেল। (হাসি)। তবে এই সিঙ্গেল জীবনে তিনি ভালো আছেন। বেশ ভালো আছেন বলেও জানালেন। বললেন, ‘বেশ ভালো আছি। অনেক বয়স হয়েছে। আমার মেয়ের এখন বয়ফ্রেন্ড হওয়ার কথা।’


প্রেমে আছেন, রোমান্সে আছে জানতেই ব্যাখ্যা করে বললেন, ‘প্রেমে আছি বলতে, ওই যে আমার জীবে আমার প্রেম। স্বামী বিবেকানন্দ বলেছেন, জীবে প্রেম করে যেই জন, সেই জন সেবিছে ঈশ্বর। যার জন্য ধর্ম নিয়ে রাজনীতি, যেটা আমাদের দেশেও আছে, আমি সেটার বিরুদ্ধে কথা বলি। আমি একটা মুভমেন্টও শুরু করেছি, হ্যাশট্যাগ মাই রিলিজিয়ন অব লাভ। সুতরাং আমার ধর্মই তো প্রেম।’


ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২১তম আসরে অংশ নিতে গতকাল রোববার সন্ধ্যায় ঢাকায় এসেছেন টালিগঞ্জের অভিনেত্রী শ্রীলেখা মিত্র। তাঁর পরিচালনায় নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘এবং ছাদ’-এর প্রদর্শনী রয়েছে আজ সোমবার। আজ বিকেল পাঁচটায় জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে তাঁর সিনেমার প্রথম প্রদর্শনী শুরু হয়। প্রদর্শনীর পর দর্শকের সামনে সিনেমাটি নিয়ে কথাও বলবেন তিনি। একই মিলনায়তনে ২১ জানুয়ারি বেলা একটায় সিনেমার আরেকটি প্রদর্শনী রয়েছে।


উত্তর কলকাতার ছাদকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে সিনেমার গল্প। এতে মধ্যবয়সী এক গৃহবধূর চরিত্রে অভিনয় করেছেন শ্রীলেখা। অভিনয়ে আরও আছেন ছোট পর্দার অভিনেতা প্রীতম দাস। পরিচালনার পাশাপাশি ছবিটি প্রযোজনাও করেছেন শ্রীলেখা। সম্প্রতি বিভিন্ন সাক্ষাৎকারে শ্রীলেখা বলেছেন, অভিনয়ের পাশাপাশি লেখালেখি ও নির্মাণে মনোযোগী হবেন তিনি।


কথা প্রসঙ্গে শ্রীলেখা জানিয়ে রাখলেন, আগামী ফেব্রুয়ারিতে ‘হঠাৎ বৃষ্টি’খ্যাত ঢালিউড অভিনেতা ফেরদৌসের সঙ্গে একটি চলচ্চিত্রে অভিনয় করবেন তিনি। কিন্তু প্রযোজনা প্রতিষ্ঠান এখনো ছবিটির আনুষ্ঠানিক ঘোষণা না দেওয়ায় বিস্তারিত জানাতে চাইলেন না।


শ্রীলেখা মিত্র বাংলাদেশের অনেক অভিনয়শিল্পীর ভক্ত। তাৎক্ষণিকভাবে জানালেন, ‘চঞ্চল চৌধুরীর অভিনয় তো ভালো লাগে। আরেকজন ভদ্রলোক আছেন, মোশাররফ করিম; হি ইজ অসাম। অসম্ভব ভালো। এর বাইরে বাংলাদেশের আরও অনেকের অনেক নাটক সিনেমা তো দেখি।’


শ্রীলেখা মিত্রের পূর্বপুরুষের বসত ছিল মাদারীপুরের ঘটমাঝি গ্রামে। দেশভাগের সময় ভারতে পাড়ি দেন তাঁরা। শ্রীলেখার জন্ম ভারতে হলেও বাবার মুখে ঘটমাঝি গ্রামের গল্প শুনে বেড়ে উঠেছেন। ২০১৭ সালের আগে বাবা সন্তোষ মিত্রকে নিয়ে পূর্বপুরুষের ভিটার খোঁজে বাংলাদেশে এসেছিলেন শ্রীলেখা। এর কয়েক বছর পর তাঁর বাবার মৃত্যু হয়।