সময় টিভির বার্তা প্রধানের বিরুদ্ধে মিথ্যা মামলা, বরিশালে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: মঙ্গলবার ৭ই ফেব্রুয়ারি ২০২৩ ০৬:৪৩ অপরাহ্ন
সময় টিভির বার্তা প্রধানের বিরুদ্ধে মিথ্যা মামলা, বরিশালে মানববন্ধন

ডিজিটাল নিরাপত্তা আইনের নামে সাংবাদিক হয়রানি বন্ধ ও সময় টিভির বার্তা প্রধান মুজতবা দানিশের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও মানহানির প্রতিবাদে বরিশালে মানববন্ধন করেছেন গণমাধ্যমকর্মীরা। মঙ্গলবার সকালে বরিশাল প্রেসক্লাবের সামনে বরিশালের সাংবাদিক, লেখক, শিক্ষক, সংস্কৃতি কর্মী ও নাগরিক সমাজের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 


মানববন্ধনে বরিশাল প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়ন, বরিশাল টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, বরিশাল ফটো সাংবাদিক পরিষদ, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি, বরিশাল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, বরিশাল নিউজ এডিটর কাউন্সিল, সম্মিলিত সাংস্কৃতিক জোট, পরিবেশ আন্দোলন, সম্মিলিত নাগরিক পরিষদ, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, বিএম কলেজ শিক্ষক পরিষদ, বাসদ, জাতীয় পার্টি, মহানগর যুবদল নেতারা অংশ নিয়ে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন। এছাড়াও বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিকস ও অনলাইন মিডিয়ার সংবাদকর্মীসহ বেসরকারি উন্নয়ন সংস্থা ও শিক্ষক সহ সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। 


বরিশাল প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি কাজী আল মামুনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক পরিবর্তন সম্পাদক কাজী মিরাজ, বীর মুক্তিযোদ্ধা ও সিনিয়র সাংবাদিক নুরুল আলম ফরিদ, সময় টেলিভিশনের ব্যুরো প্রধান অপূর্ব অপু, সময় টেলিভিশনের স্টাফ রিপোর্টার রাশেদ বাপ্পি, ইনডিপেনডেন্ট টেলিভিশনের ব্যুরো প্রধান মুরাদ আহমেদ, মাছরাঙা টেলিভিশনের ব্যুরো প্রধান গিয়াস উদ্দিন সুমন, দেশ টিভি ও বাংলাদেশ প্রতিদিনের ব্যুরো প্রধান রাহাত খান, বিজয় টেলিভিশনের জেলা প্রতিনিধি ও আমার সংবাদ পত্রিকার বরিশাল ব্যুরো প্রধান আরিফ হোসেন, সহ জাতীয় ও স্থানীয় বিভিন্ন পত্রিকার সংবাদিক ও ফটো সাংবাদিকরা। 


মানববন্ধনে বক্তারা ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার করে সময় টিভির বার্তা প্রধান মুজতবা দানিশকে হয়রানি বন্ধ করাসহ দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেবার দাবি জানান। পাশাপাশি ডিজিটাল নিরাপত্তা আইনের নামে সাংবাদিক হয়রানি বন্ধ সহ আইনটি বাতিলের দাবিও জানানো হয়।