বিশ্ব পর্যটন দিবসে কুয়াকাটায় তিন দিনব্যাপী উৎসবের আয়োজন

নিজস্ব প্রতিবেদক
আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশিত: সোমবার ২৫শে সেপ্টেম্বর ২০২৩ ০৮:০০ অপরাহ্ন
বিশ্ব পর্যটন দিবসে কুয়াকাটায় তিন দিনব্যাপী উৎসবের আয়োজন

আগামী ২৭ সেপ্টেম্বর পালিত হবে বিশ্ব পর্যটন দিবস। দিবসটি উপলক্ষে পটুয়াখালীর কুয়াকাটায় তিন দিনব্যাপী উৎসবের আয়োজন করেছে উপজেলা প্রশাসন ও কুয়াকাটা পৌরসভা।

 


আগামী বুধবার (২৭ সেপ্টেম্বর) থেকে শুক্রবার (২৯ সেপ্টেম্বর) পর্যন্ত কুয়াকাটা সৈকতের ট্যুরিজম পার্ক সংলগ্ন এলাকায় মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন চলবে। সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশবরেণ্য শিল্পীরা অংশগ্রহণ করবেন।


এদিকে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে কুয়াকাটার সব হোটেল-মোটেলে ৫০ শতাংশ ছাড়ের ঘোষণা দিয়েছে মালিক কর্তৃপক্ষ। এ ছাড়ের ঘোষণার পরই বুকিং হয়ে গেছে কুয়াকাটার অধিকাংশ হোটেল-মোটেলের কক্ষ।


কুয়াকাটা পর্যটন পুলিশ জোনের ওসি হাসনাইন পারভেজ জানান, পর্যটকদের জন্য নিরাপত্তা  ব্যবস্থা জোরদার করা হয়েছে। প্রতিটি পর্যটন স্পটে আমাদের পুলিশ মোতায়েন আছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার তথ্য নেই।


কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার বলেন, আমরা পর্যটকদের সেবায় সার্বক্ষণিক নিয়োজিত আছি। আশা করছি আমাদের এ উৎসবের আয়োজন এবারের ছুটিতে ব্যাপক পর্যটকের সমাগম হবে।


কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বলেন, তিন দিনের ছুটিতে কুয়াকাটায় পর্যটন ব্যবসায়ী ও উপজেলা প্রশাসন উৎসবের উদ্যোগ নিয়েছে। পর্যটন দিবস ও টানা তিনদিনের সরকারি ছুটিতে কুয়াকাটায় আগত পর্যটকদের নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশ, মহিপুর থানা ও উপজেলা প্রশাসন কয়েক ধরনের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে।