কুয়াকাটা হবে বিশ্বের অন্যতম পর্যটন কেন্দ্র : প্রতিমন্ত্রী মহিব

নিজস্ব প্রতিবেদক
আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশিত: শনিবার ২৭শে জানুয়ারী ২০২৪ ০৯:১৫ অপরাহ্ন
কুয়াকাটা হবে বিশ্বের অন্যতম পর্যটন কেন্দ্র : প্রতিমন্ত্রী মহিব

কুয়াকাটা পৌর আওয়ামী লীগ ও কুয়াকাটা পৌর সভার আয়োজনে  গণ সংবর্ধনা ও মতবিনিময় সভায়  দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অধ্যক্ষ মোঃ মহিববুর রহমান মহিব এমপি বলেছেন, কুয়াকাটা হবে বিশ্বের অন্যতম পর্যটন কেন্দ্র। এখানে বিমান বন্দর হবে। আগামীর কলাপাড়া হবে স্মার্ট বাংলাদেশের প্রতিচ্ছবি। সে লক্ষ্যে কাজ করা হবে।


 আজ শনিবার (২৭ জানুয়ারি ) শেষ বিকেলে  কুয়াকাটা রাখাইন মহিলা মার্কেট মাঠে পৌর আওয়ামীলীগ ও কুয়াকাটা পৌর সভা আয়োজিত এক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 



প্রতিমন্ত্রী আরো বলেন,  জননেত্রী শেখ হাসিনা দক্ষিণাঞ্চলের মানুষকে ভালবাসেন বিধায় আপনাদের ভোটে এমপি নির্বাচিত হয়েছি। প্রধানমন্ত্রী দুর্যোগপূর্ণ এলাকা বিবেচনায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মত গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন। যাতে সারা দেশের দুর্যোগ প্রবণ এলাকার উন্নয়ন সহ পিছিয়ে পড়া কলাপাড়া- রাঙ্গাবলীর,মহিপুয় ও কুয়াকাটার  উন্নয়নে আপনাদের সাথে নিয়ে আমি কাজ করতে পারি। নির্বাচনের সময় আমি আপনাদের ওয়াদা করেছিলাম, আমি এমপি হলে আমার নির্বাচনী এলাকা কলাপাড়া-রাঙ্গাবালী,মহিপুর ও কুয়াকাটাকে সন্ত্রাস, সালিশ বাণিজ্য, চাঁদাবাজ, মাদকমুক্ত করবো। ইনশাআল্লাহ আমি আমার ওয়াদা পূরণ করবো। করোনার জন্য একাদশ জাতীয় সংসদের এমপি হয়েও আমি অনেক উন্নয়ন কাজ করতে পারিনি। আগামী পাঁচ বছর আমি দেশের উন্নয়ন কাজে আত্মনিয়োগ করবো। আমার জন্য আপনারা দোয়া করবেন যেন প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমার মন্ত্রণালয়ের একজন সেবক হিসেবে আমি কাজ করতে পারি। আমি আপনাদের হয়ে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি, আমাকে প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়ায়। 


কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনির আহম্মেদ ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসাবে আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব তালুকদার, পৌর মেয়র আনোয়ার হাওলাদার প্রমূখ।


এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কলাপাড়া পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার,  জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ  নাসির উদ্দিন, প্রতিমন্ত্রীর সহধর্মিনী অধ্যক্ষ ফাতেমা আক্তার রেখা, জেলা পরিষদের সদস্য ফিরোজ শিকদারসহ সরকারি কর্মকর্তা, শিক্ষক, বিভিন্ন পেশাজীবী ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


এর আগে প্রতিমন্ত্রী অধ্যক্ষ মোঃ মহিববুর রহমান কুয়াকাটার দুটি সড়কের ভিত্তি প্রস্থর স্থাপন করে। সভা স্থলে এসে পৌঁছলে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, সামাজিক সাংস্কৃতিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, গণমাধ্যম কর্মী প্রতিমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন। শনিবার বিকেল থেকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন ইউনিটের হাজার হাজার নেতাকর্মীরা প্রতিমন্ত্রীকে বরনে সভাস্থলে জড়ো হয়। মতবিনিময় সভাস্থল এক সময় জনসমুদ্রে পরিণত হয়।


পরে সন্ধ্যায় কুয়াকাটা পৌরসভার আয়োজনে দেশের খ্যাতনামা শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।