অনুপ্রবেশকারী ৩ ভারতীয় নাগরিক দেশে ফিরলেন

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: মঙ্গলবার ৭ই সেপ্টেম্বর ২০২১ ০৫:২১ অপরাহ্ন
অনুপ্রবেশকারী ৩ ভারতীয় নাগরিক দেশে ফিরলেন

অবৈধ অনুপ্রবেশের দায়ে বিভিন্ন মেয়াদে কারাভোগ শেষে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দেশে ফিরে গেছেন দুই নারীসহ ৩ ভারতীয় নাগরিক। দিনাজপুর জেলা কারাগারে কারাভোগ শেষে তাদের ফেরত পাঠানো হয়। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর ) দুপুর ১২ টায় হিলি ইমিগ্রেশন কর্মকর্তা সেকেন্দার আলী ভারতের হিলি ইমিগ্রেশন কর্মকর্তার কাছে ওই তিন ভারতীয় নাগরিকে হস্তান্তর করেন।


হিলি ইমিগ্রেশন ওসি সেকেন্দার আলী জানান, তিন ভারতীয় নাগরিক বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশের দায়ে বিজিবির হাতে আটকের পর দিনাজপুর জেলা কারাগারে  বিভিন্ন মেয়াদে সাজা ভোগ শেষে আজ তাদেরকে ভারতীয় ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। 


হিলি ইমিগ্রেশন চেকপোস্ট পুলিশের তথ্যমতে, এদের মধ্য রাজপুত চন্দ্রভান ২০০৯ সালে চিলাহাটি হলদিবাড়ি সীমান্ত দিয়ে কাজের সন্ধানে  প্রবেশ করেছিলো পরে বিজিবির হাতে আটক হলে তিনি ১২ বছর জেলে থাকার পর আজ তার সাজার মেয়াদ শেষ হওয়ায় তাকে নিজ দেশে ফেরত পাঠানো হয়। এছাড়াও ঐশী রায় ২০১৮ সালে মামার সাথে বাংলাদেশে বেড়াতে এসে পাসপোর্ট না থাকায় তিনি আটক হন পরে তিনি ৩ বছর জেলে থাকার পর সাজা মেয়াদ শেষ হয় এবং গুলশান বিবি খানপুর সীমান্ত দিয়ে অবৈধ ভাবে বাবাকে দেখতে আসার সময় বিজিবির হাতে আটক হয় পরে তিনিও ১১ মাসের সাজা ভোগ শেষে  আজ দেশে ফেরত গেলেন।


ফেরত পাঠানো নাগরিকরা হলেন- ভারতের গুজরাটের আহমেদাবাদ রামল থানার বিনোভা বায়োনাগর গ্রামের ললতা সিং ছেলে রাজপুত চন্দ্রভান সিং (৩৬), দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর থানার দাইনুর তেলিপাড়া গ্রামের মনসুর আলীর স্ত্রী গুলশান বিবি (৪৫), এবং বাকুরা পশ্চিমবঙ্গ জেলার মেদেনীপুর থানার দমদম এলাকার মৃত শেখর রায়ের মেয়ে ঐশী রায় (২২)।