কাশ্মীরি অভিনেত্রীকে গুলি করে হত্যা

নিজস্ব প্রতিবেদক
বিনোদন ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৬শে মে ২০২২ ০৫:৫২ অপরাহ্ন
কাশ্মীরি অভিনেত্রীকে গুলি করে হত্যা

আমরিন ভাট নামে কাশ্মীর অভিনেত্রী ও গায়িকাকে গুলি করে হত্যা করেছে বিচ্ছিনতাবাদীরা। এ হামলায় আমরিনের ১০ বছর বয়সী ভাতিজা গুরুতর আহত হয়েছে। এ ঘটনায় শোক প্রকাশ করেছেন জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহসহ উপত্যকার বহু রাজনৈতিক নেতা।


ভারতীয় সংবাদমাধ্যম এপিবি লাইভ থেকে জানা গেছে, বুধবার (২৫ মে) রাত ৮টার দিকে বদগামের চদোরা এলাকায় আমরীনের বাড়িতে ঢুকে পড়ে তিন সশস্ত্র বিচ্ছিনতাবাদী। তাদের এলোপাথাড়ি গুলিতে গুরুতর জখম হন আমরিন ভাট, তার ঘাড়ে গুলি লাগে। ঘটনাস্থলে উপস্থিত আমরিনের ১০ বছরের ভাতিজার হাতেও গুলি লাগে। রাতেই দুজনকেই আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে আমরিনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। অভিনেত্রীর ভাতিজার হাসপাতালে চিকিৎসা চলছে।


জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ টুইট করে লিখেছেন, আমরিন ভাটের ওপর জঙ্গি হামলার ঘটনায় আমি গভীরভাবে মর্মাহত। দুঃখজনকভাবে আমরিন হামলায় প্রাণ হারায় এবং তার ভাতিজা জখম হয়। নিরপরাধ নারী ও শিশুদের ওপর এভাবে হামলার কোনো যৌক্তিকতা থাকতে পারে না। ওমরের মতোই এ হামলার নিন্দা করেছেন ভারতের বিজেপি নেতা আলতাফ ঠাকুর। ঘটানাটিকে ‘বর্বরোচিত’ আখ্যা দিয়েছেন তিনি।


আমরিন টেলিভিশনে অভিনয় করতেন সেই সঙ্গে গান ও করতেন। মাঝমধ্যেই নেটমাধ্যমে নিজের গানের ভিডিও আপলোড করতেন তিনি।