ধুবিল ইউপি চেয়ারম্যানকে বরখাস্তের দাবিতে লিখিত অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
পারভেজ সরকার, জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ
প্রকাশিত: বুধবার ১৭ই মে ২০২৩ ০৮:১৩ অপরাহ্ন
ধুবিল ইউপি চেয়ারম্যানকে বরখাস্তের দাবিতে  লিখিত অভিযোগ

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার  ধুবিল ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান রাসেলের নানামুখী দূর্নীতি ও অনিয়ম। এ কারণে ইউএনও বরাবর অসহায় ৮ ইউপি সদস্যের স্বাক্ষর সম্বলিত লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে। 



অভিযোগ সূত্রে জানাযায়, ধুবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রাসেল সকল ইউপি সদস্যদের নিজ নামীয় ব্যাংক হিসাবের চেক কৌশলে স্বাক্ষর করে নেয়। এবং সকল ইউপি সদস্যের নামে বরাদ্দকৃত প্রকল্পে কোন কাজ না করেই সাকুল্য টাকা আত্মসাৎ করে যাচ্ছে। 



ইউপি সদস্যরা আরো অভিযোগ করে বলেন, গত অর্থ বছরে ধুবিল ইউনিয়নে মালতীনগর বাজারে পানি নিষ্কাশনের জন্য পাইপ লাইন স্থাপন করার জন্য সরকারি ভাবে ২টি প্রকল্পে ১ লাখ ৯৪ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়। উক্ত প্রকল্পের কোন প্রকার কাজ না করেই চেয়ারম্যান পুরো টাকাই আত্মসাৎ করে।



অভিযোগে ইউপি সদস্যরা আরো উল্লেখ করে বলেন, ইউনিয়ন পরিষদের সকল প্রকল্প ও বরাদ্দের টাকা কোন ইউপি সদস্যকে না দিয়েই চেয়ারম্যান একাই লুটপাট করে খাচ্ছে। 



এই সকল দূর্নীতি ও অনিয়মের অভিযোগ এনে ১৭ মে ২০২৩ইং তারিখে ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান রাসেল কে বরখাস্ত ও তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য অসহায় ৮ ইউপি সদস্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দাখিল করে। 



এ ব্যাপারে ধুবিল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান রাসেলের কাছে জানতে চাইলে তাঁর মুঠোফোনে বারবার কল দেয়া হলেও তিনি ফোন কলটি রিসিভ করেননি। 



এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা তৃপ্তি কণা মন্ডলের কাছে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।