সিনিয়র নেতাকে সালাম না দেওয়ায় ছাত্রলীগের দুই গ্রুপের মারামারি

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বুধবার ২৭শে মার্চ ২০২৪ ০৭:৫৭ অপরাহ্ন
সিনিয়র নেতাকে সালাম না দেওয়ায় ছাত্রলীগের দুই গ্রুপের মারামারি

জ্যেষ্ঠ নেতাকে সালাম না দেওয়ায় চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এতে পাঁচজন আহত হয়েছেন। আজ বুধবার বেলা দেড়টার দিকে ক্যাম্পাসে কলেজ ছাত্রলীগের অগ্রজ (সিনিয়র) ও অনুজ (জুনিয়র) পক্ষের মধ্যে এই ঘটনা ঘটে।


আহত ছাত্রলীগ কর্মীদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। আহত ব্যক্তিরা হলেন ওয়াহিদুল রহমান ওরফে সুজন (২৪), মঈনুল ইসলাম (২০), তৌহিদুল করিম ওরফে ইমন (২১), মো. জাহিদ (২০) ও আমিন ফয়সাল ওরফে বিদ্যুৎ (২১)। দুই পক্ষই চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিমের অনুসারী।


চট্টগ্রাম কলেজ ও ছাত্রলীগ সূত্র জানায়, বেলা দেড়টার দিকে কলেজ ক্যাম্পাসে দুই পক্ষের মধ্যে প্রথমে কথা-কাটাকাটি হয়। এরপর দুই পক্ষ মারামারিতে জড়ায়। জুনিয়র ও সিনিয়রদের মধ্যে দ্বন্দ্বে এই ঘটনা ঘটে। জুনিয়র এক কর্মী সিনিয়রদের সালাম না দিলে ঘটনার সূত্রপাত হয়। উভয় পক্ষ রড নিয়ে চড়াও হয়। ইটপাটকেলও নিক্ষেপ করে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। পরে চকবাজার থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওয়ালি উদ্দীন আকবর বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সিনিয়র-জুনিয়র দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে। কয়েকজন আহত হন। তাঁদের মেডিকেলে (চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল) নিয়ে যাওয়া হয়। এখন পরিস্থিতি শান্ত রয়েছে।


কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম বলেন, ‘বেঞ্চে পা তুলে বসা নিয়ে সিনিয়র-জুনিয়রদের মধ্যে কথা-কাটাকাটি ও হাতাহাতি হয়। পরে নিজেরা মিটমাট করে দিয়েছি।’